বৃহস্পতিবার১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
Home / Uncategorized / করোনায় মৃত্যুর হার কমছে চট্টগ্রামে

করোনায় মৃত্যুর হার কমছে চট্টগ্রামে

চট্টগ্রাম প্রতিনিধি  : চট্টগ্রামে ধীরে ধীরে কমতে শুরু করেছে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর হার। গত ৭ দিনের মধ্যে ৩ দিনই করোনায় কোনো মৃত্যু ছিল না চট্টগ্রামে। তবে এই ৭ দিনে করোনায় মৃত্যুবরণ করেছেন এক চিকিৎসকসহ সাত ব্যক্তি।
সিভিল সার্জন কার্যালয়ের তথ্য পর্যালোচনা করে দেখা যায়, এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মোট মৃত্যুবরণ করেছেন ২৪০ জন। যা চট্টগ্রামে মোট আক্রান্তের ১ দশমিক ৬ শতাংশ। মোট মৃত্যুর মধ্যে নগরে ১৬৭ এবং বিভিন্ন উপজেলায় ৭৩ জন। এর মধ্যে গত জুলাই মাসে মৃত্যুবরণ করেছেন ৫৮ জন, জুন মাসে মৃত্যুবরণ করেছেন ৯৮ জন, মে মাসে মৃত্যুবরণ করেছেন ৬৮ জন এবং এপ্রিল মাসে মৃত্যুবরণ করেছেন ৮ জন।
সিভিল সার্জন কার্যালয় থেকে জানানো হয় গত ৯ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনায় আক্রান্ত হয়ে সাতকানিয়ার একজন ব্যক্তি মৃত্যুবরণ করেন। এরপর ১২ চিকিৎসক, সরকারি কর্মকর্তা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ব্যবসায়ীসহ মোট ২৪০ জন করোনায় মৃত্যুবরণ করেছেন। করোনা সংক্রমণ শুরুর পর মে এবং জুনে মৃত্যুর হার বেশি থাকলেও জুলাইয়ে মৃত্যুর হার কমে আসতে শুরু করে।
এ বিষয়ে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামে সংক্রমণ এবং মৃত্যুহার ধীরে ধীরে কমছে। তিনি বলেন, করোনার চিকিৎসায় এখন পর্যন্ত সরকারি, বেসরকারি বিভিন্ন হাসপাতাল এবং বিভিন্ন আইসোলেশন সেন্টারে পর্যাপ্ত পরিমাণ বেড খালি রয়েছে। কারো করোনা উপসর্গ থাকলে অবশ্যই পরীক্ষা করা জরুরি। ডা. ফজলে রাব্বি আরো জানান যে, স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে আমরা গুরুত্ব দিচ্ছি। এ বিষয়ে বিভিন্ন সময় নির্দেশনাও দেওয়া হয়েছে।
গত ২৫ মার্চ থেকে করোনা পরীক্ষা শুরু হয় চট্টগ্রামে। গত ৪ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনায় আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ৯৯১ জন।