বৃহস্পতিবার১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
Home / শিক্ষা / চট্টগ্রামে বঙ্গবন্ধু কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ পরিষদ বাংলাদেশ’র থানা কমিটি গঠন

চট্টগ্রামে বঙ্গবন্ধু কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ পরিষদ বাংলাদেশ’র থানা কমিটি গঠন

স্টাফ রিপোর্টার : বঙ্গবন্ধু কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ পরিষদ বাংলাদেশ’র চট্টগ্রাম নগরীতে বন্দর, ইপিজেড, পতেঙ্গা থানা আহ্বায়ক কমিটি গঠন গঠনকল্পে মতবিনিময় সভা ও করোনাকালীন শিক্ষা উদ্যোক্তাদের করণীয় শীর্ষক আলোচনা ১৪ সেপ্টেম্বর চিটাগাং আইডিয়াল স্কুলে অনুষ্ঠিত হয়। 
চট্টগ্রাম মহানগরের আহ্বায়ক এসএম দিদারুল আলম এর সভাপতিত্বে এবং সদস্য সচিব মোঃ এনায়েত হোসেন এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিটির আহ্বায়ক অধ্যাপক খুরশিদ আলম।
প্রধান বক্তা ছিলেন, কেন্দ্রীয় কমিটির সদস্য মোঃ ফারুক আলম, উদ্বোধনী বক্তব্য রাখেন মোঃ নজরুল ইসলাম খান।
অনুষ্ঠানে তিনটি থানা  কমিটির প্রস্তাব করে কেন্দ্রে পাঠানোর ব্যবস্থা হয়। প্রস্তাবিত কমিটি বন্দর থানা- আহ্বায়ক আব্দুর রহমান, সদস্য সচিব মোঃ শফিকুল ইসলাম। ইপিজেড থানার আহবায়ক মোঃ খবির উদ্দিন, সদস্য সচিব আব্দুর রহিম। পতেঙ্গা থানার আহবায়ক আলী আকবর মঞ্জু, সদস্য সচিব মোঃ জাফর ইকবাল জসিম।
এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন মোঃ রফিকুল ইসলাম মল্লিক, আব্দুল্লাহ আল মামুন,শহিদ উল্লাহ, জাকির হোসেন(বশার),মিরাজ মাহমুদ, হাফিজুর রহমান, সাজ্জাদুল আলম মুন্না, নুরুল আফসার, সুপ্তা কনা বড়ুয়া, সজল দাস প্রমূখ।
বক্তারা বলেন, নীতিমালা অনুসরণ করেই কিন্ডারগার্টেন স্কুল গুলি পরিচালিত হবে। প্রাথমিক বিদ্যালয় নিবন্ধন নীতিমালা সহজ করে কর্তৃপক্ষকে সকল স্কুলকে নীতিমালায় আনার জন্য অনুরোধ জানান। শিক্ষা বিস্তারে এবং মানসম্পন্ন শিক্ষায় কিন্ডারগার্টেনের অবদান অনস্বীকার্য।বক্তারা কিন্ডারগার্টেনকে বাঁচিয়ে রাখার জন্য সরকারের কাছে  আবেদন রাখেন ।