বৃহস্পতিবার১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
Home / Uncategorized / টেরীবাজার ব্যবসায়ী সমিতি আয়োজিত মাহফিল সম্পন্ন

টেরীবাজার ব্যবসায়ী সমিতি আয়োজিত মাহফিল সম্পন্ন

সংবাদ বুলেটিন ডেস্ক : ঐতিহ্যবাহী টেরীবাজার ব্যবসায়ী সমিতির আয়োজনে পবিত্র ঈদে মিলাদুন্নবী ও সীরাতুন্নবী (সঃ) মাহফিল গত ১৬ নভেম্বর বাদে এশা সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
উক্ত মাহফিলে সমিতির সভাপতি আলহাজ্ব আমিনুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলহাজ্ব আবদুল মান্নানের সঞ্চালনায় পবিত্র কোরআন তেলাওয়াত করেন সমিতির সাহিত্য ও ধর্মীয় সম্পাদক হাফেজ মাওলানা জিয়াউল করীম।
এতে প্রধান মেহমানের আলোচনা পেশ করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের অধ্যাপক ড. মাওলানা নিজাম উদ্দিন। বিশেষ বক্তা ছিলেন চট্টগ্রাম মেডিকেল কম্পাউড জামে মসজিদের খতিব হুমায়ুন বিন আহমদ, সমিতির অডিটর সম্পাদক অধ্যক্ষ মাওলানা ইমরানুল হক (সাইয়েদ)।
এতে উপস্থিত ছিলেন সমিতির সিনিয়র সহ সভাপতি আলহাজ্ব বেলায়েত হোসেন, সহ সভাপতি আলহাজ্ব মোঃ নাছির উদ্দিন, আলহাজ্ব ফরিদুল আলম, মোঃ লিয়াকত আলী, উপদেষ্টা আলহাজ্ব রফিকুল আলম, আলহাজ্ব আহমদ হোসাইন, মুঃ ফরিদ উদ্দিন, সহ সাধারণ সম্পাদক শেখ শহীদ সোহরাওয়ার্দী বাহাদুর, সাংগঠনিক সম্পাদক আবদুল করিম, অর্থ সম্পাদক আবু তাহের, আইন বিষয়ক সম্পাদক মুহাম্মদ আজগর আলী, সমাজ কল্যাণ সম্পাদক আলহাজ্ব নুরুল হুদা, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইশতেহাদ হোসেন রাজীব,  দপ্তর সম্পাদক আবু বক্কর, অডিটর সম্পাদক অধ্যক্ষ মাওঃ ইমরানুল হক (সইয়েদ), সাহিত্য ও ধর্মীয় সম্পাদক হাফেজ মাওলানা জিয়াউল করীম, ক্রীড়া ও সাংষ্কৃতিক সম্পাদক ইশতিয়াক উদ্দিন, কার্যনির্বাহী সদস্য মোঃ মনজুর এলাহী, মোঃ দিদারুল আলম, মোঃ মিজানুর রহমান ইসলামী সঙ্গীত পরিবেশন করেন শিল্পী জুনাইদ শিবলী প্রমুখ।
ড. মাওলানা নিজাম উদ্দিন  বলেন, ব্যবসা বাণিজ্য করতে গিয়ে পরকালের খেয়াল করতে হবে। যারা সুদ, ঘুষ, কালোবাজারি, বিচারের নামে চাঁদা দাবী করে তাদের জন্য জাহান্নম অবধারিত। এসব ধোঁকাবাজি, কালোবাজারি ছেড়ে হালাল উপায়ে উপার্জন করে আগুন থেকে মুক্ত হয়ে আলোর পথে জীবন গড়তে হবে। শ্রমিকদেরকে নামাজের সময় দিতে হবে, তাদের মজুরি নির্ধারিত সময়ে আদায় করতে  হবে। হজ্ব করে অসংখ্যবার কিন্তু নামাজের খবর নেই, অবৈধ উপার্জন করে কিন্তু পরিচয় দিচ্ছে হাজী সাহেব সেই হাজীর কোন মূল্য নেই।
অবৈধ উপার্জন ছেড়ে বৈধভাবে আয় করতে হবে তবেই ব্যবসা বাণিজ্যে অধিক উন্নতি করা সম্ভব হবে।