বৃহস্পতিবার১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
Home / Uncategorized / বঙ্গমাতার জন্মবার্ষিকীতে চট্টগ্রামে দুঃস্থ মহিলাদের সেলাইমেশিন দিলেন জেলা প্রশাসক

বঙ্গমাতার জন্মবার্ষিকীতে চট্টগ্রামে দুঃস্থ মহিলাদের সেলাইমেশিন দিলেন জেলা প্রশাসক

চট্টগ্রাম প্রতিনিধি : বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব এঁর ৯০ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন ৬ জন দুঃস্থ মহিলার হাতে ৬ টি সেলাইমেশিন তুলে দেন।

শনিবার (৮ আগস্ট) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে ঢাকা থেকে প্রচারিত ভিডিও কনফারেন্সের মাধ্যমে মানননীয় প্রধানমন্ত্রী ও অন্যান্য আলোচকদের আলোচনা অনুষ্ঠান প্রদর্শন করা হয়।

এসময় জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন প্রধান অতিথির বক্তব্যে বলেন, বঙ্গমাতা বঙ্গবন্ধুর শুধুমাত্র সহধর্মিণীই ছিলেন না – সহযোদ্ধাও ছিলেন। সারাজীবন ত্যাগ আর সংগ্রামের মধ্য দিয়ে কাটিয়েছেন নিজের জীবন। তিনি বলেন, বঙ্গবন্ধুকে অধিকাংশ সময় কারাগারে কাটাতে হয়েছে। আর বঙ্গমাতা যোগ্য সহধর্মিণী ও মহীয়সী নারী ছিলেন বলেই সন্তানদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে মানুষের মতো মানুষ করে তুলতে পেরেছিলেন উল্লেখ করে তাঁর প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন জেলা প্রশাসক।

এসময় মহিলা সংস্থার চেয়ারম্যান চেমন আরা তৈয়ব বঙ্গমাতাকে এই সমাজ ও রাস্ট্রে নারীর নিজেকে মেলে ধরার পথিকৃৎ হিসেবে উল্লেখ করেন।

আলোচনার শেষে জেলা প্রশাসক ৬ জন অসহায় মহিলার হাতে ৬ টি সেলাইমেশিন তুলে দেন যাতে তারা স্বাবলম্বী হতে পারে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক), মোহাম্মদ কামাল হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, বদিউল আলম এবং অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) , এ.জেড.শরীফ হোসেন, জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, মহিলা বিষয়ক কর্মকর্তাবৃন্দ।