বৃহস্পতিবার১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
Home / চট্টগ্রাম / সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে তারেক রহমান জনগণের মাঝে ফিরে আসবেন: ডা : শাহাদাত

সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে তারেক রহমান জনগণের মাঝে ফিরে আসবেন: ডা : শাহাদাত

চট্টগ্রাম প্রতিনিধি : শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের অসমাপ্ত স্বপ্নপূরণে তারেক রহমান ১৯ দফা কর্মসূচির আলোকে নেতকর্মীদের সাথে নিয়ে দেশব্যাপী কাজ শুরু করেন। তার এই  পথচলা মেনে নিতে পারে নাই ষড়যন্ত্রকারীরা। তারেক রহমান পারিবারিক উত্তরাধিকার হিসেবে রাজনীতিতে আসেননি। যোগ্যতা বলে রাজনীতিতে এসেছেন। আজ ২০ নভেম্বর সকাল ১০ টায় নাসিমন ভবন দলীয় কার্যালয়ে তারেক রহমানের ৫৬ তম জন্মদিন উপলক্ষে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণকালে  চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও চসিক নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ডাঃ শাহাদাত হোসেন প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি আরো বলেন, তারেক রহমানের সুদূর প্রসারী চিন্তা ও কর্ম কৌশল দেখে আওয়ামী লীগ আতঙ্কগ্রস্থ হয়ে তার বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছে। তিনি বলেন, রাজনীতিতে অংশগ্রহণের পরই তার জনপ্রিয়তা ও জাতীয়তাবাদী শক্তির জাগরণে আওয়ামী লীগ নেতা-কর্মীরা ভীত হয়ে তাঁর বিরুদ্ধে চক্রান্ত শুরু করে। সরকার তারেক রহমানের জনপ্রিয়তাকে ভয় পায় বলেই একের পর এক মিথ্যা মামলা দিয়ে তাকে স্তব্দ করার ষড়যন্ত্র করছে। কিন্তু কোনো ষড়যন্ত্রই তারেক রহমানকে রুখতে পারবে না। অচিরেই সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে তিনি জনগণের মাঝে ফিরে আসবেন।

এতে প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, তারেক রহমানের অভাবনীয় জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে ওয়ান ইলেভেনের সরকার গভীর চক্রান্ত্রের নীলনক্সার চক একেছিল। তার নির্মম বলি হন আধুনিক রাজনীতির এই আইডল। কথিত দূর্নীতি মামলায় গ্রেফতার করে তার বিরুদ্ধে ১৩টি মামলা করা হয়। সেনা নিয়ন্ত্রিত সরকার তাকে গ্রেফতার করে নির্মম নির্যাতন করে। বর্তমান সরকার ক্ষমতায় এসে আরো অনেক মিথ্যে মামলায় জড়িত করেছে। এই অবৈধ বাকশালি সরকার অনেক চেষ্টা করেও একটি মামলা প্রমাণ করতে পারেনি।


বিশেষ বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান বলেন,বাংলাদেশের জনগণের মুক্তি, অধিকার আদায় ও গণতন্ত্র রক্ষা করতে গিয়ে তারেক রহমান আজ পরবাসে নির্বাসিত জীবন যাপন করছেন। ৫৬ তম জন্মদিনে ভবিষ্যৎ রাষ্ট্র নায়ক তারুণ্যের অহংকার তারেক রহমান’র জন্য দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করছি। ভবিষ্যৎ এ দেশনায়ক সুস্থ হয়ে বীরের বেশে দেশে ফিরে আসবেন এবং দেশে গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠা করবেন, ইনশাআল্লাহ।

সভাপতির বক্তব্যে এইচ এম রাসেদ খান বলেন, তারেক রহমান স্বেচ্ছাসেবক দলে নতুন প্রাণ সৃষ্টি করেছেন। দুঃসময়ে দূর থেকে দলকে সঠিক নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। কোন ষড়যন্ত্র তারেক রহমানের অগ্রযাত্রাকে দাবিয়ে রাখতে পারবেনা। তারই নেতৃত্বে ফ্যাসিষ্ট সরকারের পতন হবে এবং দেশের গণতন্ত্র পূণরুদ্ধার হবে।

চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বেলায়ত হোসেন বুলুর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি তোফাজ্জল হোসেন, সহ-সভাপতি আসাদুজ্জামান দিদার, এ্যাড.সাইদুল ইসলাম, মোঃ আসলাম, হারুন আল রশিদ, মামুনুর রহমান, এম এ সালাম, হারুনুর রশিদ হারুন, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, যুগ্ম সম্পাদক জমির উদ্দিন নাহিদ, গিয়াস উদ্দিন সেলিম, সিরাজুল ইসলাম ভূঁইয়া, নুরুল আলম শিপু, আবু বক্কর রাজু, গোলাম সরোয়ার।

আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সহ-সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ আলম, আব্দুল হাই, হাসান মাহমুদ, এম এ হানিফ, দিদার হোসেন, শওকত আকবর রিপন, মোঃ মনির হোসেন, শাহাদাত হোসেন সোহাগ, জাকির হোসেন, মিজানুর রহমান বাবুল, ইমরান চৌধুরী বাবলু , মোখলেছুর রহমান, আব্দুল মান্নান, মোঃ হাসান, মাহবুব খালেদ, নিজাম উদ্দিন বুলু, রাসেল খান, মোঃ আলমগীর, মফিজ উদ্দিন সুমন, সহ-সাংগঠনিক সম্পাদক ইসহাক খান, মোঃ লিটন, সাইফুল আলম দিপু, ইকবাল হোসেন রুবেল, রবিউল ইসলাম, মোঃ সুমন, শাহজাহান বাদশা, সম্পাদক মন্ডলীর সদস্য আকবর হোসেন মানিক, বাবুল মিঞা, লুৎফর রহমান জুয়েল, নুর আলম, মোঃ ইসকান্দর, বেলায়েত হোসেন মাসুদ , হারুনুর রশিদ মনি, মোঃ জসিম উদ্দিন, জাহাঙ্গীর হোসাইন, ফরহাদ আলম মৃধা, আব্দুল হান্নান, সহ-সম্পাদক মন্ডলীর সদস্য মোঃ আলী, আকতার হোসেন, খোরশেদ আলম, মোঃ পারভেজ, মোঃ বারেক, জাকির হোসেন মিশু, ইমরান সিদ্দিকী জ্যাকসন, মোঃ রনি, কার্যকরী সদস্য আবুল হোসেন, নুরুল আলম রাজু প্রমুখ।

আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে কদম মোবারক এতিমখানা ও হেফজখানার ১০০ জন শিক্ষার্থীর মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়।

“স,ব/আর,এস”