বৃহস্পতিবার১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
Home / সাক্ষাতকার / সাংবাদিকতাই করব

সাংবাদিকতাই করব

এস এম পিন্টু : কতিপয় জুলুমবাজ মাদক ব্যবসায়ী ও চোরাকারবারীদের কালো হাত পড়েছে সাংবাদিকের উপর। এই অত্যাচার থেকে নিজে বাঁচতে এবং দেশকে বাঁচাতে পেশাদার সাংবাদিকদেরই দায়িত্ব নিতে হবে। দালালি ছাড়তে হবে অন্যায়ের সাথে কোন আপোস নয় কলম চলবে সত্য ও ন্যায়ের পক্ষে। সমাজের কীট পতঙ্গগুলোর অনিয়ম যদি তুলে ধরতে না পারি তবে সাংবাদিকতা ছেড়ে দেব প্রমিজ করছি তবে অন্যায়ের কাছে মাথা নত করবনা।


বাঙ্গালী বীরের জাতী মাথা উচু করে বাঁচার জন্য অকাতরে জীবন বিলিয়ে দিতে পারে এর প্রমাণ বারে বারে দিয়েছে। এদেশ ও জাতীর মুক্তির জন্য জীবন দিয়েছে ৩০ লক্ষ বীর মুক্তিযোদ্ধা । আমার মতো একজন নগন্য ব্যক্তি এদেশে না থাকলে দেশের কিচ্ছু এসে যায়না তবে জীবদ্দশায় যদি কিছু বিপদগামী কুলাঙ্গারের মুখোশ উন্মোচন করতে পারি তাতেই জন্ম সার্থক বলে গর্ব বোধ করবো।

হয়তোবা এমন পরিস্থিতি আসতে পারে আর কারো সাথে কথা বলা বা দেখা করার সুযোগ নাও পেতে পারি। নিজের অজান্তে যদি কোন ভুল করে থাকি বা কারো মনে কোন কষ্ট দিয়ে থাকি শর্তবিহীন ক্ষমা করবেন প্লীজ।
আমার পরিবারের জন্য আমার বেঁচে থাকা দরকার তবে না থাকলেও হয়তো কারো জীবন থেমে থাকবেনা। কারন বিধাতা যার যার ভাগ্য তার সাথেই দিয়ে দিয়েছেন।

লেখক : ব্যুরো প্রধান – চট্টগ্রাম, দৈনিক সকালের সময়।