১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি

বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে পুড়ে নিঃস্ব দুই পরিবার

spot_img

ধুনট, বগুড়া, প্রতিনিধিঃ
বগুড়ার ধুনট উপজেলায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডে দুই কৃষকের পরিবারের ৪টি বসত ঘর‌ ৩টি গোয়াল ঘর ও আসবাবপত্র, খাদ্যসামগ্রী ও নগদ অর্থ পুড়ে গেছে। রবিবার (২৮ই এপ্রিল) রাতি সাড়ে ১১টার দিকে উপজেলার এলাঙ্গী ইউনিয়নের বিলচাপড়ী আলতাফ নগর গ্রামে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এলাকাবাসী ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, বিলচাপড়ি আলতাফ নগর গ্রামের হাবিল মন্ডল এর ছেলে কৃষক পাভেল মণ্ডলের বাড়ির বসতঘরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন পুরো বাড়িতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও স্থানীয় এলাকাবাসীর প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এর পাভেল ও এলাহি বক্সের ছেলে রাজিবুল ইসলাম নামের দুই ব্যক্তির ৪ টি থাকার ঘর ৩টি গোয়ালঘর ও বসতঘরে থাকা মালামালসহ নগদ অর্থ পুড়ে যায় বলে জানান ক্ষতিগ্রস্ত দুই কৃষক। সোমবার (২৯ই এপ্রিল) সকালে পুড়ে ছাই হয়ে যাওয়া বাড়িঘর পরিদর্শন করেন এবং অসহায় পরিবারের পাশে দাঁড়ান ধুনট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল হাই খোকন।

ধুনট ফায়ার সার্ভিসের স্টেশন লিডার মোঃ হামিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। অগ্নিকাণ্ডে ৪টি বসতবাড়ি ও ৩টি গোয়ালঘর সম্পূর্ণ পুড়ে যায়। বসতঘরে থাকা মালামাল ও নগদ টাকা ভস্মীভূত হয়েছে। পরিবারটি নিঃস্ব হয়ে গেছে। প্রায় ৮ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে এবং ১৪ লক্ষ টাকার মালামাল উদ্ধার করা হয়েছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পাভেল ও রাজিবুল বলেন, আগুন আমাদেরকে নিঃস্ব করে দিয়েছে। ধার-দেনা করে চাষাবাদ করতাম। এনজিও থেকে ঋণ নেয়া আছে। বসতঘর, আসবাবপত্র ও নগদ টাকা সব পুড়ে ছাই হয়ে গেছে। এই ক্ষতি পুষিয়ে নিতে অনেক সময় লাগবে। এজন্য তিনি সরকারি সহায়তা কামনা করেছেন।

সর্বাধিক জনপ্রিয়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- বিজ্ঞাপন -spot_img

সর্বশেষ